মেনু নির্বাচন করুন

মাসিক সভার সিদ্ধান্ত সমূহ

আলোচ্য বিষয়

১। পূর্ববতী সভার কার্যবিবরনী পাঠ ও অনুবোদন।

২। অতিদরিদ্র জন্য কর্মসূচির কর্মসংস্থানের ২য় পর্যায়ের প্রকল্প গ্রহন ও অনুমোদন।

৩। অনলাইনে জন্ম নিবন্ধন ডাটাভেজ সম্পন্ন করণ প্রসংগে।

৪। বিবিধ।

সভার কার্য বিবরনী

অদ্য ইউপি চেয়ারম্যান আঃ আজিজ মিয়া এর সভাপতিত্বে সভার কাজ আরাম্ভ করা হয়।

১ম আলোচ্য সুচি অনুকার্য় পূর্ববর্তী সভার কার্যবিবরনী পাঠ করত সংক্ষিপ্ত আলোচনা সাপেক্ষে অনুমোদন সহ গৃহিত হয়।

২নং আলোচ্য সুটি অনুযায়ি সভাপতি সাহেব সবাইকে অবহিত করেন যে, অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য ২য় পর্যায়ে কাজ আরাম্ভ করা হইকে। কর্মসুচির জন্য প্রকল্প গ্রহন করা বিশেষ প্রয়োজন। তবে প্রকল্পের লেবারের সংখ্যা কম পক্ষে ২৫ জন হতে হবে। সেই দিক বিবেচনা করে গত পর্যায়ের ৪টি প্রকল্পের পরিবর্তে ৩টি প্রকল্প গ্রহন করিতে হইবে। কারন আমাদের শ্রমিকের সংখ্যা ৯০ জন।সভায় সবার মাঝে বিস্তারিত আলোচনা সাপেক্ষে নিম্নে লিখিত প্রকল্প বাস্তবায়নের জন্য সর্বসমতি ক্রমে প্রকল্প গ্রহন করা হয়।

প্রকল্প সমুহঃ

১) নাইকানীবাড়ী নজির মিয়ার বাড়ী হইতে মজিবর মিয়ার বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃ নির্মান এবং সফির বাড়ী হইতে কাফির বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃ নির্মান।

শ্রমিক সংখ্যা ৩২ জন।

২) মিরিকপুর স্কুল হইতে নিখিল স্যানালের বাড়ীর রাস্তা পুনঃ নির্মান ও স্কুলের পশ্চিম পাড়া হতে রহমানের বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃ নির্মান।

৩) রাশড়া মিরিকপুর রাস্তা হইতে রাশড়া হযরতের বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃ নির্মান।

শ্রমীক সংখ্যা – ২৯ জন।

৩নং আলোচ্য সুচি অনুযায়ি সভাপতি সাহেব  সবাইকে অবহিত করেন যে, হাতেলেখা জন্ম নিবন্ধন গুলো অনলাইনে অন্তর ভূক্ত করা জন্য মাননিয় জেলা প্রশাসক সাহেব তাগিদ প্রদান করেছেন এবং নিবন্ধন বাবদ ২ টাকা হারে ব্যয় করাযাইবে জন্ম নিবন্ধন রেজিট্যারে ওয়াড নং উল্লেখ না থাকায় অনলাইন অন্তর ভূক্ত করা বিশেষ সমস্যার দেখা দিয়েছে এব্যপারে বাসাইল ইউনিয়নে অংশ আলাদা জরে রেজিষ্টারে লিপিবদ্ধ করে ইউনিয়নের অংশ অন্তর ভূক্ত করা বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য ইউপি সচিব সাহেবকে বলেন। এবং বাকি অংশ পৌরসভার অনুকুলে হস্তান্তর করার ব্যবস্থা গ্রহনের জন্য সিন্ধান্ত গৃহিত হয়।

বিবিধ আলোচনার আর কোন আলোচনা না থাকায় সভাপতি সাহেব সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার কাজ সমাপ্ত ঘোষণা করেন।

                                          সভাপতি